Breaking News

অসাম্প্রদায়িক চেতনা নিয়ে চলাই প্রধানমন্ত্রীর দেয়া শিক্ষাঃ তথ্য প্রতিমন্ত্রী

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান বলেছেন, সব ধর্মাবলম্বীর জন্য যথাযথ মর্যাদা ও স্বাধীনতা নিয়ে উৎসব উদযাপনের অনুকূল পরিবেশ সৃষ্টি করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আমরা অসাম্প্রদায়িক চেতনা নিয়ে চলতে শিখেছি, এটাই প্রধানমন্ত্রীর শিক্ষা ও বাংলাদেশ আওয়ামী লীগের আদর্শ।
বৃহস্পতিবার রাজধানীর খামাড়বাড়ী শারদীয় দুর্গোৎসবের মহানবমীর শারদীয় শুভেচ্ছা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

প্রতি বছরের ন্যায় এবারও সনাতন সমাজ কল্যাণ সংঘ (সসকস) পূজার আয়োজন করে। সংঘের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ প্রতিমন্ত্রীকে সঙ্গে নিয়ে মণ্ডপ পরিদর্শন করেন এবং হিন্দু ধর্মাবলম্বীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।
প্রতিমন্ত্রী বলেন, প্রত্যেকের ধর্মকে আমরা সম্মান করি। আমরা সম্প্রীতির বন্ধনে একসাথে বসবাস করছি। এই সম্প্রীতির বিনষ্ট করার ষড়যন্ত্রকারীদের প্রতিহত করতে হবে। আমরা চাই দেশে শান্তি বজায় থাকুক।

প্রতিমন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমরা একটা সৌহার্দপূর্ণ পরিবেশ সৃষ্টি করতে পেরেছি। এটাই হচ্ছে সব ধর্মের মূলকথা- শান্তি ও মানবতা। এই শান্তি এবং মানবতার লক্ষ্য নিয়েই বাংলাদেশ গড়ে উঠেছে। বাংলাদেশ এভাবে এগিয়ে যাবে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশের পথে।

তিনি আরো বলেন, মহান মুক্তিযুদ্ধে ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাই কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই করে এদেশ স্বাধীন করেছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে এদেশের সব ধর্মের মানুষ-হিন্দু, মুসলমান, বৌদ্ধ, খ্রিস্টান এক হয়ে কাঁধে কাঁধ মিলিয়ে যুদ্ধ করে বুকের রক্ত বিলিয়ে দিয়ে এই বাংলাদেশ স্বাধীন করেছে।সনাতন সমাজ কল্যাণ সংঘের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

About desk

Check Also

বক্তব্যের সময় অতিথিরা গল্প করায়, মন্ত্রীর মঞ্চত্যাগ!

অনুষ্ঠানে বক্তব্য দানকালে মঞ্চে উপস্থিত অন্য অতিথিরা নিজেদের মধ্যে কথা বলতে থাকায় বিরক্ত হয়ে মঞ্চ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *