খ্রিস্টান ধর্ম ত্যাগ করে, ইসলাম ধর্ম গ্রহণ করে, থাকার ঘর চায় নয়া মুসলিম

দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা ওসমানপুরের নন্দনপুর গ্রামের নয়া মুসলিম মো. রবিউল ইসলাম। যার পূর্ব নাম ছিলো রবেন টুডু। সে ছিলো আদিবাসি সম্প্রদায়ের সদস্য। সে খ্রিস্টান ধর্ম ত্যাগ করে ২০১৪ সালে ইসলাম ধর্ম গ্রহণ করেন।

মুসলিম ধর্ম গ্রহণের পর ঢাকার মাদ্রাসায় পড়াশুনা করেন। পড়াশোনার পাশাপাশি সে মসজিদে ইমামতি করেন। গতবছর করোনা মহামারি শুরুর পর থেকে সে এখন খুবই অর্থনৈতিক দুরবস্থায় জীবন যাপন করছেন।

সবকিছু ত‍্যাগ করে নয়া মুসলিম হয়েছেন। বর্তমানে মায়ের দেওয়া ৫ শতাংশ জমিটুকু রবিউল ইসলামের শেষ সম্বল। জীবন রক্ষার তাগিদে ইতিমধ্যে ওসমানপুর বাজারের একটি দোকানে কাজ শুরু করেছেন এবং এই দোকান মালিকের বাসাতেই আশ্রয় পেয়েছেন।

বাড়িঘরহীন এই নয়া মুসলিম রবিউল ইসলাম দিনাজপুর-৬ আসনের সাংসদ শিবলী সাদিকসহ সকল ঊর্ধ্বতন কর্মকর্তাদের নিকট সাহায্যের আবেদন জানিয়েছেন। মায়ের দেওয়া শেষ সম্বল দিয়ে সরকারের ঘোষণাকৃত ‘আশ্রয়হীনদের জন্য বাড়ি প্রকল্পের’ আওতায় একটি বাড়ি করে দেওয়ার অনুরোধ জানান এবং বাকী জীবন একজন মুসলিম হিসেবে ইসলাম ধর্মের বিধিবিধান অনুযায়ী জীবন যাপন করার কথা জানান।

এই নয়া মুসলিম রবিউল ইসলামের মানবেতর জীবন যাপনের বিষয়ে সু-দৃষ্টি দিতে প্রধানমন্ত্রীসহ জনপ্রতিনিধি, সরকারী কর্মকর্তাদের নিকট অনুরোধ করেছেন এলাকাবাসী।

তাছাড়াও উক্ত নব-মুসলিমকে তার ৫ শতাংশ জমিটিতে সরকারি বরাদ্দ থেকে একটি ঘর করে দেওয়ার দাবীতে অত্র উপজেলার অনেক ধার্মিক যুবক তাদের ফেসবুকে বিষয়টি তুলে ধরেছেন।

About desk

Check Also

ব্রাহ্মণবাড়িয়ায় হিযবুত তাহরীর সদস্য গ্রে’ফ’তা’র।

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় হিযবুত তাহরীর (নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন) এক সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাব। গত শুক্রবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *