Breaking News

ছেলেতে পরিণত হওয়ার পর কেমন আছে লাবনী জানালেন নিজেই

টাঙ্গাইলের গোপালপুরে লাবনী আক্তার নামে এক কিশোরী পরিবর্তিত হয়েছে কিশোরে। পরিবার তার নাম রেখেছে আব্দুল্লাহ আল জিহাদি। উপজেলার মির্জাপুর ইউনিয়নে আব্দুল্লাহকে দেখতে ভিড় জমাচ্ছেন প্রতিবেশীরা। এবারের এসএসসি পরীক্ষার্থী আব্দুল্লাহকে অবশ্য পরিবারে মানিয়ে নিতে কোনো কষ্ট হয়নি। এসব পরিবর্তনকে তার পরিবার ও স্বজনরা বেশ ইতিবাচকভাবেই নিয়েছেন। তবে চিকিৎসকেরা বলছেন, এধরনের পরিবর্তন বিরল নয়।

টাঙ্গাইলের গোপালপুর উপজেলায় চলছিল লাবনীর বাল্যবিয়ের তোড়জোড়। ততদিনে সে বুঝতে শুরু করেছে নিজের পরিবর্তন। কারণ দেখিয়ে বিয়েতে জানায় অসম্মতি। প্রথমে তার কথায় কেউ বিশ্বাস না করলেও, পরে শারীরিক পরিবর্তনগুলো চোখে পড়তে শুরু করে পরিবারের অন্যদের। প্রথমে ভয় পায় পরিবার। শহরে গিয়ে যোগাযোগ করে ডাক্তারের সাথে। পরে লাবনীর আরও পরিবর্তন হলে সেটিকে সৃষ্টিকর্তার আশীর্বাদ বলেই গ্রহণ করে তারা।

পরিবর্তনের পর লাবনীর পরিবার তার নাম রেখেছে আব্দুল্লাহ আল জিহাদি। আব্দুল্লাহকে দেখতে রোজ ভিড় জমাচ্ছেন কৌতুহলী প্রতিবেশীরা। সামনেই আব্দুল্লাহর এসএসসি পরীক্ষা। পরিচয়ের এই পরিবর্তনে পাবলিক পরীক্ষায় অংশগ্রহণে কোনো বাধা নেই বলে জানালেন তার শিক্ষকরা।

কিশোরী লাবনীর লিঙ্গ পরিবর্তিত হওয়ার ঘটনায় এলাকায় তোলপাড় সৃষ্টি হলেও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জানালেন, এমন ঘটনা বিরল নয়।
আবদুল্লাহর বাড়ি মির্জাপুর ইনিয়নের নঠুরচরে। ছয়মাস আগে থেকেই তার পরিবর্তন শুরু হলেও গেল শুক্রবার এলাকায় ছড়িয়ে পড়ে এ খবর।

About desk

Check Also

মেহজাবিনের একি হাল!

লিওনা হেইদারন। জাপানের তৈরি ভিডিও গেম। গেমসের লিওনা হেয়দারন একটি কাল্পনিক চরিত্র। নানা চড়াই উতরাই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *