টাকার লো’ভে মায়ের গ”র্ভে থাকতেই শি’শুটি বি’ক্রি করে দেন পা’ষা’ণ্ড নানি!

শিশুটি তখনো মায়ের গর্ভে। পৃথিবীর আলো দেখতে আরো প্রায় চার মাস বাকি। তখনই তাকে বিক্রি করে দেওয়া হয়েছিল। বিক্রেতা আর কেউ নন, শিশুটির আপন নানি। এমনকি ঐ চার মাস ধরে ক্রেতার কাছ থেকে নির্দিষ্ট হারে টাকাও আদায় করেছেন তিনি।জন্মানোর পর মেডিকেল থেকে শিশুটিকে চুরি করে পৌঁছে দেওয়া হয় ক্রেতার কাছে। চট্টগ্রামে চুরি যাওয়া শিশুটিকে উদ্ধারের পাশাপাশি চারজনকে আটকের পর বের হয়ে আসে শিশু বিক্রির রোমহর্ষক কাহিনী।

জন্মের তিনদিনের মাথায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল থেকে চুরি হয় শিশুটি। নানি রাবেয়া খাতুন চুরি করে শিশুটিকে ক্রেতার হাতে পৌঁছে দিয়ে নিজেই চুরির নাটক সাজান। কিন্তু নানিকেই সন্দেহের তালিকায় রেখে অভিযানে নামে পুলিশ। একে একে আটক করা হয় তিনজনকে। উদ্ধার হয় চুরি যাওয়া নবজাতক।

পাঁচলাইশ থানা ওসি জাহিদুল কবির জানান, মঙ্গলবার শিশুটির নানি নিজেই পরিকল্পিতভাবে শিশুটিকে চুরি করে মোহাম্মদ হারুন নামের এক ব্যক্তির কাছে বিক্রি করেন। জিজ্ঞাসাবাদে আটকরা স্বীকার করেছে- ৪ মাস ধরেই চলছিল অনাগত শিশুটিকে বিক্রির পরিকল্পনা। ৪ মাসে ক্রেতা হারুনের কাছ থেকে রাবেয়া আদায় করেছেন ৫৭ হাজার টাকা।

শিশু ক্রেতা মোহাম্মদ হারুনও টাকা দেওয়ার বিষয়টি স্বীকার করেছেন। তবে অভিযুক্ত রাবেয়া খাতুন শিশুটির ক্রেতার কাছে নিজে কোনো টাকা নেননি দাবি করে বলেন, ওনার (মোহাম্মদ হারুন) কাছ থেকে আমি কোনো টাকা নেইনি। উনি আমার মেয়ের চিকিৎসা খরচ দিয়েছেন। ওষুধ কিনে দিয়েছেন।

এদিকে শিশু চুরি এবং বিক্রির সঙ্গে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের কেউ জড়িত আছে কিনা তা অনুসন্ধান করছে পুলিশ। চট্টগ্রাম মহানগর পুলিশের (সিএমপি) উপ-কমিশনার মোখলেসুর রহমান বলেন, শিশু চুরির সঙ্গে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের যোগসাজশ বা কোনো চক্রের জড়িত থাকার তথ্য এখন পর্যন্ত পাওয়া যায়নি। তবে আমাদের তদন্ত অব্যাহত আছে। হাসপাতালের কারো যোগসাজশ পাওয়া গেলে তদন্তপূর্বক ব্যবস্থা নেয়া হবে।
এদিকে হারানো শিশুকে ফিরে পেয়ে খুশি মা ও বাবা। নবজাতক চুরির ঘটনায় মা তানিয়া বেগম বাদী হয়ে পাঁচলাইশ থানায় একটি মামলা করেছেন। মামলায় নবজাতক ক্রেতা হারুন ছাড়াও নিজের মা রাবেয়াকে আসামি করেছেন তানিয়া।

About desk

Check Also

ব্রাহ্মণবাড়িয়ায় হিযবুত তাহরীর সদস্য গ্রে’ফ’তা’র।

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় হিযবুত তাহরীর (নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন) এক সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাব। গত শুক্রবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *