ঢাবিতে সব বর্ষের ক্লাস-পরীক্ষার তারিখ ঘোষণা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের চতুর্থ বর্ষ ও স্নাতকোত্তরের শিক্ষার্থীদের জন্য আজ মঙ্গলবার আবাসিক হল খুলে দেয়া হয়েছে।
১০ অক্টোবর থেকে অন্যান্য বর্ষের (প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বর্ষ) শিক্ষার্থীদের জন্যও হলগুলো খুলে দেওয়া হবে। ১৬ অক্টোবর থেকে সব বিভাগ-ইনস্টিটিউটের সব বর্ষের শ্রেণি কার্যক্রম (ক্লাস-পরীক্ষা) শুরু হবে৷

আজ সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির এক সভায় এসব সিদ্ধান্ত হয়৷ সভা শেষে বিশ্ববিদ্যালয়ের উপ উপাচার্য (শিক্ষা) অধ্যাপক এএসএম মাকসুদ কামাল এ তথ্য জানিয়েছেন।
তিনি বলেন, ‘আগামীকাল (বুধবার) বিকালে বিশ্ববিদ্যালয়ের ডিনস কমিটির সভা রয়েছে। সেখানে প্রভোস্ট কমিটির প্রস্তাবের ভিত্তিতে আলোচনা শেষে বিষয়টি চূড়ান্ত করা হবে। তবে হল খোলার বিষয়টি প্রভোস্টদের সিদ্ধান্তই বিবেচনায় নেওয়া হবে।

করোনাভাইরাস মহামারীকালে দেড় বছর বন্ধ থাকার পর মঙ্গলবার সকাল থেকে প্রথম ধাপে অগ্রাধিকারভিত্তিতে স্নাতক চূড়ান্ত বর্ষ ও স্নাতকোত্তরের শিক্ষার্থীরা হলে উঠতে শুরু করে।
দীর্ঘ বিরতির পর তাদের আগমনে ক্যাম্পাস প্রাণ ফিরে পেতে শুরু করেছে। নিজেদের ‘প্রাণের ঠিকানায়’ ফিরে উচ্ছ্বাস আর আনন্দে মুখর হয়ে উঠেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলের শিক্ষার্থীরা।
সেশনজট অবসানের জন্য পাঁচ দিনের পরিবর্তে এখন থেকে ছয় দিন কার্যদিবস থাকবে৷ শুধু শুক্রবার সাপ্তাহিক ছুটি থাকবে৷ এ ছাড়া প্রতিদিনই শ্রেণি কার্যক্রম চলবে৷’

About desk

Check Also

কমছে তাপমাত্রা, আসছে শীত

সারাদিন কোথাও বৃষ্টি না হলেও আকাশ ছিল হালকা মেঘময়। আগামী দু’দিনে এই অবস্থার কোনো পরিবর্তন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *