Breaking News

দেশে ২৪ ঘন্টায় কমেছে করোনা যেনে নিন আজকের আপডেট

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ১২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট দেশে করোনায় মারা গেলেন ২৭ হাজার ৬৪৭ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে ৬৬৩ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ১৫ লাখ ৬০ হাজার ৮১৮ জন। গত ২৪ ঘন্টায় করোনার নমুনা পরীক্ষার অনুপাতে শনাক্তের হার ২.৯৭ শতাংশ। বৃহস্পতিবার (৭ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিশ্ব করোনা: চলমান করোনা মহামারিতে বিশ্বজুড়ে দৈনিক মৃত্যুর সংখ্যা ও আগের দিনের তুলনায় উল্লেখযোগ্য পরিমাণে বেড়েছে নতুন শনাক্ত রোগীর সংখ্যাও। গত একদিনে নতুন করে মৃত্যু হয়েছে ৮ হাজার ১৭৫ জনের। আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৫০ হাজার ৮৫৬ জন।ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার সকাল পর্যন্ত বিশ্বে করোনা শনাক্ত হয়েছে ২৩ কোটি ৭০ লাখ ৪৯ হাজার জনের। মৃত্যু হয়েছে ৪৮ লাখ ৩৯ হাজার ৪২০ জনের। করোনা থেকে সেরে উঠেছেন ২১ কোটি ৪১ লাখের বেশি মানুষ। করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে। দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ৪ কোটি ৪৯ লাখ ১৩ হাজারের বেশি মানুষের।

এছাড়া মৃত্যু হয়েছে ৭ লাখ ২৭ হাজার ২৭৪ জনের। করোনায় হতাহতের দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। দেশটিতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৩৮ লাখ ৯৩ হাজারের বেশি মানুষের। এই মারণ ভাইরাসে মৃত্যু হয়েছে ৪ লাখ ৪৯ হাজার ৮৮৩ জনের। তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ২ কোটি ১৫ লাখ ১৭ হাজারের বেশি মানুষের। মৃত্যু হয়েছে ৫ লাখ ৯৯ হাজার ৪১৪ জনের। তালিকায় ২৯ নম্বরে থাকা বাংলাদেশে করোনা শনাক্ত হয়েছে ১৫ লাখ ৬০ হাজার ১৫৫ জনের এবং মৃত্যু হয়েছে ২৭ হাজার ৬৩৫ জনের। এখন করোনা রোগী রয়েছেন ১১ হাজার ৪০৭ জন। এদের মধ্যে ১৪৩৫ জনের অবস্থা গুরুতর।
প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত বছরের ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

About desk

Check Also

যেসব কঠিন রোগের অলৌকিক ওষুধি কাঁচা হলুদ

রান্নায় আমরা সবাই হলুদ ব্যবহার করে থাকি। হলুদ খাবারের স্বাদ বাড়াতে অতুলনীয়। শুধু তাই নয়, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *