Breaking News

দেশে ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ও শনাক্ত আরও কমল

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ৬১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট দেশে করোনায় মারা গেলেন ২৬ হাজার ৪৯৩ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে ১ হাজার ৭৪৩ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ১৫ লাখ ১২ হাজার ০২৬ জন। ২৪ ঘন্টায় ১৭ হাজার ৭৫০টি নমুনা পরীক্ষার অনুপাতে শনাক্তের হার ৯.৯২ শতাংশ। শনিবার (৪ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এদিকে, বিশ্বে করোনা মহামারিতে গত ২৪ ঘণ্টায় আরও ৯ হাজার ৮১৫ জন মানুষের মৃত্যু হয়েছে। একই সময়ে বিশ্বজুড়ে নতুন করে শনাক্ত হয়েছে ৬ লাখ ৬১ হাজার ৭৮৬ জন। ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, আজ শনিবার (৪ সেপ্টেম্বর) সকাল পর্যন্ত বিশ্বে করোনা শনাক্ত হয়েছে ২২ কোটি ৫ লাখ ৯৫ হাজার ৪৩ জনের। মৃত্যু হয়েছে ৪৫ লাখ ৬৬ হাজার ২২৪ জনের।

এদিকে, করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে। দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ৪ কোটি ৭ লাখ ৩ হাজারের বেশি মানুষের। এছাড়া মৃত্যু হয়েছে ৬ লাখ ৬৪ হাজার ৯৩৫ জনের। করোনায় হতাহতের দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। দেশটিতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ২৯ লাখ ৪৪ হাজারের বেশি মানুষের। এই মারণ ভাইরাসে মৃত্যু হয়েছে ৪ লাখ ৪০ হাজার ২৫৬ জনের।

তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ২ কোটি ৮ লাখ ৫৬ হাজারের বেশি মানুষের। মৃত্যু হয়েছে ৫ লাখ ৮২ হাজার ৭৫৩ জনের।
এছাড়া, বিশ্বজুড়ে করোনা থেকে সেরে উঠেছেন ১৯ কোটি ৭০ লাখের বেশি মানুষ। এখন করোনা রোগী রয়েছেন প্রায় এক কোটি ৮৯ লাখ। এদের মধ্যে ১ লাখ ৫ হাজারের বেশি রোগীর অবস্থা গুরুতর।

About desk

Check Also

যেসব কঠিন রোগের অলৌকিক ওষুধি কাঁচা হলুদ

রান্নায় আমরা সবাই হলুদ ব্যবহার করে থাকি। হলুদ খাবারের স্বাদ বাড়াতে অতুলনীয়। শুধু তাই নয়, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *