‘বাবা যা করেছে সেটা লুকাতেই মা নিজেকে শে’ষ করে দিয়েছে’

বলিউডের অতি পরিচিত মুখ নীনা গুপ্ত। তার এই সফলতা একদিনে আসেনি। দীর্ঘ কঠিন পথ পাড়ি দিয়ে আজকের অবস্থানে পৌঁছেছেন তিনি। সম্প্রতি প্রকাশিত নীনা গুপ্তের আত্মজীবনীতে তার জীবনের নানা চড়াই উৎরাইসহ নানা বিষয় উঠে এসেছে। ‘সাচ কাহু তো’ নামের বইটিতে ভিভিয়ান রিচার্ডসের সঙ্গে তার সম্পর্ক এবং পারিবারিক বহু না বলা কথাও স্থান পেয়েছে।

নিজের পরিবার প্রসঙ্গে নীনা বলেছেন, তার বাবার দুই স্ত্রী ছিল। দুই পরিবার ছিল। তার বাবা দুই পরিবারের মাঝে সময় ভাগাভাগি করে দিতেন। তিনি কোনো রাতে তাদের সঙ্গে থাকতেন, কোনো রাতে আরেক পরিবারের সঙ্গে থাকতেন। এমনকি তার বাবার ছুটির দিনগুলোও ভাগ হয়ে যেত।

অবশ্য সেই দিনগুলোর স্মৃতি নিজের আত্মজীবনীতে বিস্তারিত তুলে ধরেছেন নীনা। তিনি লিখেছেন- এসব কথা যেন কেউ না জানতে পারে, সেজন্য তার মা কিভাবে সারাজীবন চেষ্টা করে গেছেন।
নীনা বলেন, ‘বাবা আমার মায়ের সঙ্গে যা করেছে, সারাজীবন সেটা লুকাতে লুকাতেই আমার মা নিজেকে শেষে করে দিয়েছে। আর এ জন্যই আমার বাবা-মা, ভাই-ভাবির সবার মৃত্যুর পরই এ বইটা আমি লিখলাম। বাবা-মা বা ভাই যদি বেঁচে থাকতো তবে আমি বইটা লিখতাম বলে মনে হয় না। তবে আমার মনে হয় এটাও একটা কারণ, যার জন্য এখন আমি বইটা লিখতে পারলাম।’

প্রসঙ্গত, নীনা গুপ্ত এমন একজন মানুষ, যে নিজের জীবনের সব কিছু নিয়েই খোলামেলা কথা বলেন। ব্যক্তিগত হোক বা কর্মজীবন রাখঢাক নেই তার। মেয়ে মাসাবাকে ‘সিঙ্গেল মাদার’ হিসেবেই বড় করেন তিনি। নিজের বিবাহবহির্ভূত সন্তানধারণের সিদ্ধান্তে আক্ষেপও প্রকাশ করেন এই অভিনেত্রী।

About desk

Check Also

ব্রাহ্মণবাড়িয়ায় হিযবুত তাহরীর সদস্য গ্রে’ফ’তা’র।

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় হিযবুত তাহরীর (নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন) এক সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাব। গত শুক্রবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *