Breaking News

বিপাকে লন্ডনে অবস্থানকারী বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী

বিগত কয়েকদিন ধরে বিভিন্ন অনলাইন ও গণমাধ্যমে সংবাদ প্রচার হয়েছে যে, বিএনপির ভবিষ্যৎ কর্ণধার হচ্ছেন খালেদা জিয়ার প্রয়াত কনিষ্ঠ সন্তান আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমান সিঁথি।
তারেক রহমানের দেশ ও বিদেশে ইমেজ সংকট, দেশে ফেরার অনিশ্চয়তা ও দলে নারী নেতৃত্বের গুরুত্বের কথা ভেবে খালেদা জিয়া এমন সিদ্ধান্ত নিয়েছেন বলে জানা গেছে।

এদিকে বিভিন্ন মহলে বিএনপির ভবিষ্যৎ কর্ণধার হিসেবে শর্মিলা রহমানের নাম আলোচিত হওয়ায় তাকে নিয়ে বিপাকে পড়েছেন লন্ডনে অবস্থানকারী বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জোবায়দা রহমান। দলের নেতৃত্ব হারিয়ে ফেলার শঙ্কায় শর্মিলার সঙ্গে শুরু হয়েছে তারেক দম্পতির শীতল যুদ্ধ।

যুক্তরাজ্যভিত্তিক একাধিক সূত্র বলছে, বিএনপিতে নারী নেতৃত্ব প্রতিষ্ঠা করতে চান খালেদা জিয়া। কারণ বাংলাদেশের রাজনীতিতে একটি দলের জন্য নারী নেতৃত্ব একটি নিয়ামক শক্তি হিসেবে কাজ করে বলেই মনে করেন খালেদা জিয়া।

এছাড়া তারেক রহমানের বিষয়ে দেশ-বিদেশে নানা মহলে অনীহা, দুর্নীতির বিস্তর অভিযোগ ও জোবায়দা রহমানের অপরিপক্বতার বিষয়টি মাথায় রেখেই শর্মিলাকে বেছে নিচ্ছেন খালেদা জিয়া। এর ফলে শর্মিলা কিছুদিনের মধ্যে দেশে ফিরে শাশুড়ি খালেদা জিয়ার সঙ্গে দেখা করবেন বলেও লন্ডনে গুঞ্জন শুরু হয়েছে।

শর্মিলা যাতে দেশে ফিরে যেতে না পারেন, তাই তাকে নিরুৎসাহিত করতে ক্রমাগত চেষ্টা করছেন তারেক। এমনকি দেশে ফিরলে বিভিন্ন মহল দ্বারা নিগৃহীত ও নির্যাতিত হওয়ারও ভয় দেখাচ্ছেন শর্মিলাকে। পাশাপাশি জোবায়দাও চেষ্টা করছেন শর্মিলার বাংলাদেশ সফর স্থগিত করতে। দেশ-বিদেশে অবস্থানরত তারেকপন্থী নেতাদের মাধ্যমে ফোন করিয়ে শর্মিলাকে থামিয়ে রাখার গোপন চেষ্টা করছেন জোবায়দা।

শর্মিলার ঘনিষ্ঠ একটি সূত্র বলছে, শর্মিলাকে বেশি পছন্দ করেন খালেদা জিয়া। কারণ জেলে থাকার সময় শর্মিলা একাধিকবার এসে তার সঙ্গে দেখা করেছেন। তার সঙ্গে নিয়মিত যোগাযোগ রেখেছেন, যা তারেক দম্পতি করেনি। এছাড়া শর্মিলাকে বুদ্ধিমত্তা ও বিবেচনা বোধের বিচারে তারেকের চেয়ে বেশি যোগ্য মনে করেছেন খালেদা জিয়া। যার কারণে সব কিছু ঠিক থাকলে শর্মিলার হাতেই তুলে দেবেন বিএনপির দায়িত্বভার। কারণ শর্মিলা যেহেতু বিধবা এবং বেগম জিয়াও বিধবা অবস্থায় দলের দায়িত্ব নিয়ে চমক দেখিয়েছিলেন।

শর্মিলার মাধ্যমে দল নতুন করে চাঙ্গা হয়ে উঠবে, এমন আশা নিয়েই তাকে দায়িত্ব দিতে চান খালেদা জিয়া। কিন্তু বিষয়টি সহ্য হচ্ছে না তারেক দম্পতির। তাই তারা শর্মিলার পথে বাধা সৃষ্টির চেষ্টা করছেন বলেও জানা গেছে।

About desk

Check Also

ঘরে ১৫-১৮ বছরের মেয়ে থাকলেই মিলতে পারে সরকারি সহায়তা

দেশে যেসব পরিবারে ১৫ থেকে ১৮ বছরের অবিবাহিত মেয়ে আছে, সেসব পরিবারকে ভিজিডি সহায়তা দেয়ার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *