Breaking News

ব্রেকিং নিউজঃ দেশে ২৪ ঘন্টায় বেড়েছে করোনা, যেনে নিন আজকের আপডেট

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ২১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট দেশে করোনায় মারা গেলেন ২৭ হাজার ৬৩৫ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে ৭০৩ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ১৫ লাখ ৬০ হাজার ১৫৫ জন। গত ২৪ ঘন্টায় করোনার
নমুনা পরীক্ষার অনুপাতে শনাক্তের হার ২.৮৮ শতাংশ। বুধবার (৬ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এদিকে, করোনা মহামারিতে বিশ্বজুড়ে দৈনিক মৃত্যুর সংখ্যা ও নতুন শনাক্ত রোগীর সংখ্যাও বেড়েছে। গত একদিনে নতুন করে মৃত্যু হয়েছে ৭ হাজার ৪৫৬ জনের। আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৮ হাজার ৮১৬ জন। ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বুধবার সকাল পর্যন্ত বিশ্বে করোনা শনাক্ত হয়েছে ২৩ কোটি ৬৫ লাখ ৯০ হাজার
জনের। মৃত্যু হয়েছে ৪৮ লাখ ৩১ হাজার ৫৬৯ জনের। করোনা থেকে সেরে উঠেছেন ২১ কোটি ৩৭ লাখের বেশি মানুষ। করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে। দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ৪ কোটি ৪৭ লাখ ৮১ হাজারের বেশি মানুষের। এছাড়া মৃত্যু হয়েছে ৭ লাখ ২৪ হাজার ৭২৮ জনের।

করোনায় হতাহতের দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। দেশটিতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৩৮ লাখ ৭০ হাজারের বেশি মানুষের। এই মারণ ভাইরাসে মৃত্যু হয়েছে ৪ লাখ ৪৯ হাজার ৫৬৮ জনের। তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ২ কোটি ১৪ লাখ ৯৯ হাজারের বেশি মানুষের। মৃত্যু হয়েছে ৫ লাখ ৯৮ হাজার ৮৭১ জনের।

তালিকায় ২৯ নম্বরে থাকা বাংলাদেশে করোনা শনাক্ত হয়েছে ১৫ লাখ ৫৯ হাজার ৪৫২ জনের এবং মৃত্যু হয়েছে ২৭ হাজার ৬১৪ জনের। এখন করোনা রোগী রয়েছেন ১১ হাজার ৫৪২ জন। এদের মধ্যে ১৪০৮ জনের অবস্থা গুরুতর। উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

About desk

Check Also

জেনে নিন, পুরুষের আ’ত্ম’হ’ত্যা’র হা’র বেশি কেন?

আর্থিক এবং পারিবারিক যে চাপ, এমনও অনেক সময় মনে হয় যে কিডনি বেইচা হইলেও সংসারডারে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *