Breaking News

ব্লুটুথ স্যান্ডেল পরে শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতির চেষ্টা! অতঃপর যা ঘটলো

ভারতে শিক্ষক নিয়োগ পরীক্ষায় অভিনব কায়দায় জালিয়াতির অভিযোগে পাঁচহনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃতরা স্যান্ডেলের ভেতরে ব্লুটুথ ডিভাইস স্থাপন করে পরীক্ষার হলে প্রবেশ করেছিলেন।
রোববার ভারতীয় একটি গণমাধ্যমের প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।ভারতের রাজস্থানে অনুষ্ঠিত সরকারি শিক্ষক নিয়োগের ওই পরীক্ষা শুরুর আগেই ব্লুটুথ স্যান্ডেল পরা একজনকে গ্রেপ্তার করে পুলিশ। এরপর সব পরীক্ষার্থীর স্যান্ডেল, জুতা ও মোজা পরীক্ষা করার পর আরও ১১ জনকে আটক করা হয়।

এ ব্যাপারে রাজস্থানের পুলিশ কর্মকর্তা রতন লাল ভার্গব জানান, স্যান্ডেলের মধ্যে আস্ত একটা ফোন আর ব্লুটুথ ডিভাইস বসানো হয়েছিল। পরীক্ষার্থীর কানে আরেকটি ডিভাইস ছিল। বাইরে থেকে পরীক্ষার্থীকে ব্লুটুথ ডিভাইসের মাধ্যমে সাহায্য করার পরিকল্পনা করা হয়েছিল।

পুলিশ এখনো এই জালিয়াতির ব্যাপারে অনুসন্ধান চালাচ্ছে। এর সঙ্গে জড়িতদের অন্যদের খোঁজা হচ্ছে। ধারণা করা হচ্ছে অল্প কয়েকজন ব্যক্তি মিলে জালিয়াতির এই অভিনব উপায় বের করেছেন। ওই ‘ব্লুটুথ স্যান্ডেল’ ভীষণ চতুরতার সঙ্গে তৈরি করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। এসব স্যান্ডেল দুই লাখ রুপিতে বিক্রি করা হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রের বরাত দিয়ে ওই প্রতিবেদনে বলা হয়েছে।

About desk

Check Also

সন্তানকে বাঁচাতে কুমিরকে পি’ষে মা’র’ল হা’তি (ভিডিও)

হাতি অত্যন্ত শান্ত স্বভাবের প্রাণী। কিন্তু কেউ সন্তানকে আক্রমণ করলে হাতিও হয়ে উঠতে পারে ভয়ঙ্কর। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *