Breaking News

মাত্র পাওয়াঃ সব শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করবে সরকারঃ নওফেল

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের বেসরকারি সব শিক্ষাপ্রতিষ্ঠানগুলো সরকার এমপিওভুক্ত করতে কাজ করছে বলে জানিয়েছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। তিনি বলেন, ‘আবারও বড় আকারে এমপিও আবেদন নিতে যাচ্ছি। আমরা চেষ্টা করবো, সবাইকে এমপিওর কাঠামোর মধ‌্যে আনতে।’মঙ্গলবার (৫ অক্টোবর) রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউট সেমিনার কক্ষে বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে এক সেমিনারে এ কথা জানান তিনি।

‘বঙ্গবন্ধুর দৃষ্টিতে শিক্ষকদের মর্যাদা’ শীর্ষক এই সেমিনারের আয়োজন করে স্বাধীনতা শিক্ষক পরিষদ (স্বাশিপ) । উপমন্ত্রী বলেন, ‘আগের কিছু ত্রুটি বিচ্যুতি ছিলো, সেগুলোকে আমরা সংশোধন করেছি। আমরা চেষ্টা করছি, যে সমস্ত প্রতিষ্ঠান শহরাঞ্চলের বাইরে অনেক ক্ষেত্রে বা বেশ কিছু ক্ষেত্রে পিছিয়ে আছে, পাসের হার কম তাদের মনোন্নয়ন।’ ‘পাসের হার কেন কমছে সেটার কারণ তো শিক্ষক নন। শিক্ষকের যদি আয় রোজগার, গৃহে শান্তি না থাকে তাহলে তিনি সঠিকভাবে ও শিক্ষা দিতে পারবেন না।

শহরাঞ্চলের বাইরে, যেখানে নারী শিক্ষার জন‌্য বিশেষ বিনিয়োগের প্রয়োজন, যেখানে প্রতিষ্ঠানিক উন্নয়নের প্রয়োজন সেখানে সরকার পদক্ষেপ নিচ্ছে।’তিনি বলেন, ‘শেখ হাসিনার সরকার শুধু অবকাঠামোগত উন্নয়ন দেখে না তিনি দেখেন মানুষের সুষম অধিকার নিশ্চিত হলো কি না। সেটাই সত‌্যিকারের উন্নয়ন।’অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ উপস্থিত ছিলেন।

About desk

Check Also

গুচ্ছ পদ্ধতিতে ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

গুচ্ছভুক্ত ২০টি সাধারণ ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *