মাদরাসার নিখোঁজ ৩ ছাত্রী উদ্ধার, দুই শিক্ষক রিমান্ডে

নিখোঁজের পাঁচদিন পর গত বৃহস্পতিবার রাত ১২টার দিকে রাজধানীর মুগদা থানার মান্ডা এলাকা থেকে জামালপুরের ইসলামপুরের দারুত তাক্বওয়া মহিলা কওমি মাদরাসার আবাসিক হল থেকে নিখোঁজ হওয়া দ্বিতীয় শ্রেণির তিন ছাত্রী উদ্ধার করে পুলিশ।

মাদরাসার ৩ ছাত্রীর নিখোঁজের ঘটনায় দায়ের করা মামলায় জামালপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত দুই শিক্ষকের এক দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন।
সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সাবিনা ইয়াসমিন চার শিক্ষকের উপস্থিতিতে রিমান্ড শুনানি শেষে মাদরাসার মুহতামিম মাওলানা আসাদুজ্জামান ও সহকারী শিক্ষক ইলিয়াছ আহমেদসহ দুই জনের এক দিন করে রিমান্ড মঞ্জুর করেন। পাশাপাশি বিজ্ঞ আদালত দুই শিক্ষিকাকে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন।

নিখোঁজের পাঁচদিন পর গত বৃহস্পতিবার রাত ১২টার দিকে রাজধানীর মুগদা থানার মান্ডা এলাকা থেকে জামালপুরের ইসলামপুরের দারুত তাক্বওয়া মহিলা কওমি মাদরাসার আবাসিক হল থেকে নিখোঁজ হওয়া দ্বিতীয় শ্রেণির তিন ছাত্রীকে উদ্ধার করে পুলিশ।

উদ্ধারকৃতরা হলো-ইসলামপুর উপজেলার গাইবান্ধা ইউপির পোড়ারচর সরদারপাড়া গ্রামের মাফেজ শেখের মেয়ে মীম আক্তার, গোয়ালেরচর ইউপির সভুকুড়া গ্রামের মনোয়ার হোসেনের মেয়ে মনিরা খাতুন, ও সুরুজ্জামানের মেয়ে সূর্য ভানু।

সিনিয়র সহকারী পুলিশ সুপার (ইসলামপুর সার্কেল) মো. সুমন মিয়া সাংবাদিকদের বলেন, কমলাপুর রেলস্টেশনের সিসি টিভি ফুটেজের সূত্র ধরে নিখোঁজ শিক্ষার্থীদের সন্ধানে পুলিশ বিভিন্ন সম্ভাব্য স্থানে অভিযান চালিয়ে ঢাকার রিকশা চালকদের কাছ থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে মুগদা থানার মান্ডা এলাকার অভিযান চালিয়ে রাজা মিয়া নামের এক রিকশা চালকের বাসা থেকে তাদের উদ্ধার করা হয় ।

পুলিশের জিজ্ঞাসাবাদে রাজা মিয়া বলেন, সরল বিশ্বাসে তিন শিশুকে নিজের ছোট বোন মনে করে নিয়ে আসে সে। রাজার বাড়ি গাজীপুর জেলায় পুবাইল এলাকায় বলে জানা যায় ।

গত রোববার ভোরে ইসলামপুরের গোয়ালেরচর ইউপির বাংলাবাজার এলাকার (সভুকুড়া) দারুত তাক্বওয়া মহিলা কওমি মাদরাসার আবাসিক হল থেকে দ্বিতীয় শ্রেণির ওই তিন ছাত্রী নিখোঁজ হয়।

জানা য়ায়, গত রোববার ভোরে শিক্ষকরা ফজরের নামাজ পড়ার জন্য শিক্ষার্থীদের ঘুম থেকে ডেকে তোলেন। অন্য ছাত্রীদের মতোই নিখোঁজ শিশুরাও নামাজের প্রস্তুতি নেয়। নামাজের পর তাদের আর কোনো খোঁজ পাওয়া যায়নি।

গত সোমবার বিকেলে মাদরাসার মুহতামিম (অধ্যক্ষ ) মাওলানা মো. আসাদুজ্জামান ইসলামপুর থানায় একটি জিডি করেন।
মঙ্গলবার রাত ১২টার দিকে নিখোঁজ শিশু মনিরার বাবা বাদী হয়ে চার শিক্ষকসহ অজ্ঞাত পাঁচজনের বিরুদ্ধে মানব পাচার আইনে মামলা করেন।

বুধবার সকালে পুলিশ মাদরাসার চার শিক্ষককে আটক করে সব ছাত্রীকে অভিভাবকদের কাছে বুঝিয়ে দিয়ে মাদরাসাটি বন্ধ করে দেয় পুলিশ। ওইদিনই আটক শিক্ষকদের মানবপাচার মামলায় গ্রেফতার দেখিয়ে সাত দিনের রিমান্ড আবেদন করে আদালতে প্রেরণ করেন। আদালত জামিন নামঞ্জুর করে ২০ সেপ্টেম্বর রিমান্ড শুনানির দিন ধার্য করে জেল হাজতে প্রেরণ করেন।

About desk

Check Also

ব্রাহ্মণবাড়িয়ায় হিযবুত তাহরীর সদস্য গ্রে’ফ’তা’র।

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় হিযবুত তাহরীর (নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন) এক সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাব। গত শুক্রবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *