Breaking News

শীর্ষস্থান হারালেন সাকিব

আইসিসি টি-টোয়েন্টি অলরাউন্ডার র‌্যাংকিংয়ে শীর্ষস্থান হারালেন সাকিব আল হাসান। বিশ্বকাপ শুরুর আগ মুহুর্তে এই তালিকার দুই নম্বরে নেমে গেছেন দেশসেরা অলরাউন্ডার। তিনি আফগানিস্তানের মোহাম্মদ নবীর কাছে তার শীর্ষস্থান হারিয়ে নেমে গেছেন দুইয়ে। তবে বোলিং র‌্যাংকিংয়ে সুখবর পেয়েছেন বাঁহাতি পেসার মোস্তাফিজুর রহমান।

বোলারদের র‍্যাংকিংয়ে উন্নতি ঘটেছে মোস্তাফিজুর রহমান ও নাসুম আহমেদের। আর সেরা দশে জায়গা করে নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ। বোলিং র‌্যাংকিংয়ে দুই ধাপ এগিয়ে আট নম্বরে চলে এসেছেন ‘দ্য ফিজ’। আর বোলিং তালিকায় সাকিব আছেন নয়ে। তবে টি-টোয়েন্টি বোলিং র‌্যাংকিংয়ে চোখে পড়ার মতো উন্নতি হয়েছে বাঁহাতি স্পিনার নাসুম আহমেদের। তিনি ২৫ ধাপ এগিয়ে চলে এসেছেন ১৫ নম্বরে।

অলরাউন্ডার র‌্যাংকিংয়ে সাকিব হারিয়েছেন মূল্যবান ১৬ রেটিং পয়েন্ট। ২৭৫ রেটিং পয়েন্ট নিয়ে টাইগার তারকা নেমে গেছেন দুইয়ে। শীর্ষে উঠে যাওয়া আফগান অলরাউন্ডার নবীর সংগ্রহ সাকিবের চেয়ে দশ পয়েন্ট বেশি, ২৮৫। এই র‌্যাংকিংয়ে দশ নম্বরে টাইগার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

টি-টোয়েন্টিতে ১ নম্বর ব্যাটসম্যান হিসেবে দাউইদ মালান শীর্ষে। বোলারদের তালিকায় পেছনে ফেলা যায়নি তাবারিজ শামসিকে।দল হিসেবে বাংলাদেশ আছে টি-টুয়েন্টি টেবিলের ৬ নম্বরে, ২৪১ রেটিং পয়েন্ট নিয়ে। এক পয়েন্ট বেশি নিয়ে সাতের অস্ট্রেলিয়ার চেয়ে এগিয়ে। শীর্ষে ইংল্যান্ড, দুইয়ে ভারত, তিনে পাকিস্তান, চারে নিউজিল্যান্ড ও পাঁচে আছে সাউথ আফ্রিকা।

About desk

Check Also

জরিমানা করা হল লিটনকে

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ বনাম শ্রীলঙ্কার সুপার টুয়েলভের ম্যাচে বিবাদে জড়িয়ে পড়েন বাংলাদেশি ওপেনার লিটন দাস …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *