সুখবরঃ স্বাস্থ্য পরীক্ষা ছাড়াই নিয়োগ পাবেন ৩৮ হাজার শিক্ষক

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে সুপারিশপ্রাপ্ত ৩৮ হাজার শিক্ষক নিয়োগের পুলিশ ভেরিফিকেশন কার্যক্রম চলমান রয়েছে। পুলিশ ভেরিফিকেশন শেষ হলেই শিক্ষকদের চূড়ান্ত সুপারিশপত্র দেওয়া হবে। এক্ষেত্রে সরকারি চাকরির মতো প্রার্থীদের স্বাস্থ্য পরীক্ষা করা হবে না।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) এসব কথা জানান বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) চেয়ারম্যান মো. এনামুল কাদের খান।
তিনি বলেন, বেসরকারি স্কুল-কলেজে নিয়োগের ক্ষেত্রে প্রথমবারের মতো পুলিশ ভেরিফিকেশন হচ্ছে। আমরা প্রার্থীদের ভেরিফিকেশন ফরম জেলা অনুযায়ী আলাদা করছি। ডাকযোগে প্রার্থীরা ভেরিফিকেশন ফরম পাঠানোয় কিছুটা দেরি হচ্ছে। তবে দ্রুতই ভেরিফিকেশন ফরম মন্ত্রণালয়ে পাঠানো হবে।
3

এনটিআরসিএ চেয়ারম্যান আরো বলেন, ভেরিফিকেশন শেষ হওয়া মাত্র আমরা চূড়ান্ত সুপারিশপত্র দেব। এক্ষেত্রে সরকারি প্রতিষ্ঠানের মতো পুলিশ ভেরিফিকেশন শেষে প্রার্থীদের স্বাস্থ্য পরীক্ষা করা হবে না। দ্রুত পুলিশ ভেরিফিকেশন শেষ করতে কাজ করছে এনটিআরসিএ বলেও জানান তিনি।তথ্যমতে, গত ২৫ আগস্ট এনটিআরসিএর ওয়েবসাইটে পুলিশ ভেরিফিকেশনের জন্য ভি রোল ফরম আপলোড করা হয়। এক নির্দেশনায় শিক্ষকদের এই ফরম যথাযথভাবে পূরণ করে ডাকযোগে এনটিআরসিএতে পাঠাতে বলা হয়।

প্রসঙ্গত, গত ১৫ জুলাই সারাদেশের বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৪ হাজার শিক্ষক নিয়োগে গণবিজ্ঞপ্তির ফল প্রকাশ করে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ। ৫১ হাজার শিক্ষক নিয়োগের কথা থাকলেও ৮ হাজার ৪৪৮টি পদে কোনো আবেদন না পাওয়ায় এবং ৬ হাজার ৭৭৭টি মহিলা কোটা পদে মহিলা প্রার্থী না থাকায় মোট ১৫ হাজার ৩২৫টি পদে ফল দেয়নি এনটিআরসিএ।

About desk

Check Also

কমছে তাপমাত্রা, আসছে শীত

সারাদিন কোথাও বৃষ্টি না হলেও আকাশ ছিল হালকা মেঘময়। আগামী দু’দিনে এই অবস্থার কোনো পরিবর্তন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *