Breaking News

এমপিদের মৃত্যু হলে পরিবারকে ভাতা প্রদানের দাবি

ঢাকা: সংসদ সদস্যের (এমপি) মৃত্যু হলে তাদের পরিবারকে ভাতা প্রদানের দাবি উঠেছে জাতীয় সংসদে।
এমপিরা জনগণের কল্যাণে কাজ করেন দাবি করে বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) সাংসদ হাসিবুর রহমান স্বপনের মৃত্যুতে উত্থাপিত শোকপ্রস্তাবের ওপর বক্তৃতাকালে সাবেক চিফ হুইপ আ স ম ফিরোজ এ দাবি তোলেন।

তিনি বলেন, আমি আগেও বলেছি, এখনো বলছি। আমরা জনগণের কল্যাণে কাজ করি। আমাদের মৃত্যুর পর পরিবারের কী হবে? তাদের কিন্তু খুবই দুর্দশায় পড়তে হয়। যারা আর্থিকভাবে সচ্ছল তারা হয়তো বুঝি না।
সাবেক চিফ হুইপ আ স ম ফিরোজ।
তিনি আরও বলেন, ‘যেসব এমপি জনগণের কল্যাণে সারাজীবন কাজ করে গেছেন, নিজের জন্য কিছু করেননি, তেমন এমপিদের ছেলে-মেয়ে, পোষ্যদের প্রয়োজন অনুযায়ী মাসিক ভাতা দেয়ার ব্যবস্থা করা হোক।’

সাবেক এ চিফ হুইপ বলেন, যাদের প্রয়োজন নেই, তারা নেবেন না। যাদের প্রয়োজন আছে, তারা নেবেন। যাদের ছেলে-মেয়ে রয়েছে, তাদের লেখাপড়ার দায়িত্ব কে নেবে? যারা জনগণের জন্য কাজ করে গেছেন, নিজের জন্য কিছু করেননি। এমন রাজনীতিক বাংলাদেশে অনেক আছে। শুধু আওয়ামী লীগের নয়, বিভিন্ন দলের সঙ্গে তাদের সম্পৃক্ততা।

তিনি আরও বলেন, একটি দাবি রাখা যায়, অন্তত তাদের জন্য…যদি তাদের চাহিদা থাকে, পরিবার যদি আবেদন করে বা সিদ্ধান্ত নেয়, তাহলে যখন যে সরকারই ক্ষমতায় থাকবে, তাদের ভাতা দেওয়ার একটা সিদ্ধান্ত হওয়া উচিত।

About desk

Check Also

দেশের প্রতিটি ঘরে জাতির পিতার ছবি রাখার অনুরোধঃ তথ্য প্রতিমন্ত্রী

বাংলাদেশে প্রত্যেকের ঘরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি রাখার অনুরোধ জানিয়েছেন তথ্য ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *