Breaking News

রোহিঙ্গা ক্যাম্পে অনিয়মতান্ত্রিক কার্যক্রম

রোহিঙ্গা ক্যাম্পগুলোতে প্রতিদিন কোনো না কোনো অপরাধ সংঘটিত হচ্ছে। স্থানীয়দের অভিযোগ, যতই দিন যাচ্ছে আশ্রিত রোহিঙ্গারা ভয়ঙ্কর সব অপরাধে জড়িয়ে পড়ছে।গতকাল বৃহস্পতিবার কক্সবাজারের উখিয়া উপজেলার ১৪ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের বর্তমান

হেডমাঝিকে সরিয়ে নিজে ক্যাম্পের হেডমাঝি হওয়ার জন্য ক্যাম্প সিআইসি মঞ্জুর আহসানকে ৮০ হাজার টাকা ঘুষ দেওয়ার সময় সাবেক মাঝি মো. শোয়েবকে আটক করেছে এপিবিএন। পরে ৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের সিআইসি রবিউল ইসলাম তাকে ৮০ হাজার টাকা জরিমানা ও ৭ দিনের কারাদণ্ড প্রদান করেছেন।

জানা যায়, রোহিঙ্গা মো. শোয়েব (সাবেক মাঝি) এর বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের অভিযোগ থাকায় গত ২০১৮ সালে তাকে মাঝির পদ থেকে বহিষ্কৃত করা হয়। বর্তমান রোহিঙ্গা সন্ত্রাসী সংগঠন আরসার মদদে পুনরায় ক্যাম্পের হেডমাঝি হওয়ার লক্ষ্যে আরসা সন্ত্রাসী দ্বারা বর্তমান হেডমাঝি মো. হামিদ হোসাইনকে একাধিকবার অপহরণ করে শারীরিকভাবে নির্যাতন চালিয়েছে।
এছাড়া, একই দিন টেকনাফের ২৪ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের রোহিঙ্গা রশিদ উল্লাহ গত ১ সেপ্টেম্বর মাছ ধরার জন্য নাফ নদীতে গমন করে। পরবর্তীতে ওই ব্যক্তি আর ফিরে আসেনি বলে পারিবারিক সূত্রে জানা গেছে।

About desk

Check Also

সুখবরঃ ঘরে বসেই মিলবে ভবন নির্মাণের অনুমতি

নতুন কোনো ভবন নির্মাণের অনুমতি দিতে ইলেকট্রনিক কনস্ট্রাকশন পারমিটিং সিস্টেম (ইসিপিএস) করেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *