Breaking News

টানা ৪০ দিন জামাতে নামাজ পড়ে বাইসাইকেল পেল ৭ কিশোর

ফেনীর ছাগলনাইয়ার পশ্চিম ঘোপালে টানা ৪০ দিন মসজিদে ‘তাকবির উলা’র সঙ্গে জামাতে পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করে বাইসাইকেল পুরস্কার পেল ৭ শিশু-কিশোর।
কিশোরদের এমন উপহার পাওয়ার ঘটনায় আরো অনেক শিশু-কিশোর জামাতে নামাজ আদায় করার প্রস্তুতি নিচ্ছে বলে জানিয়েছেন উদ্যোক্তা ও পৃষ্ঠপোষক শিল্পপতি গনি আহমেদ।

জানা গেছে, পশ্চিম ঘোপাল মাস্টার বাড়ি জাবালে নূর জামে মসজিদের সেক্রেটারি বিশিষ্ট শিল্পপতি গণি আহমদের উদ্যোগে গত শুক্রবার বিজয়ী শিশু-কিশোরদের মাঝে মসজিদ প্রাঙ্গণে বাইসাইকেল পুরস্কার বিতরণ করা হয়।
বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ছাগলনাইয়া থানার ওসি মো. শহীদুল ইসলাম।

এ সময় মার্কেন্টাইল ব্যাংকের উদ্যোক্তা পরিচালক ও সাবেক চেয়ারম্যান ও জাবালে নূর জামে মসজিদের সভাপতি মোশারফ হোসেন, ঘোপাল ইউপি চেয়ারম্যান এফ এম আজিজুল হক মানিক, প্রভাষক লায়ন মোর্শেদ হোসেন, ইউনাইটেড ট্রাস্টের ফেনী জেলা কো-অর্ডিনেটর লায়ন ফয়সাল ভূইয়া রাজীবসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

উদ্যোক্তারা জানিয়েছেন, গ্রামের শিশুরা যাতে মসজিদে যেতে অভ্যস্ত হয়, নামাজের গুরুত্ব সম্পর্কে জানতে পারে এবং একত্ববাদ ও সমাজে পারস্পরিক ভ্রাতৃত্ববোধ প্রতিষ্ঠায় মনোযোগী হয়-এসব লক্ষ্যকে সামনে রেখে গণি আহমেদ এই ব্যতিক্রমধর্মী প্রতিযোগিতার আয়োজন করে।

ব্যতিক্রমধর্মী এই আয়োজনের প্রধান উদ্যোক্তা গণি আহমেদ জানান, অধিকাংশ শিশুই মোবাইল, টিভি ও ল্যাপটপের স্ক্রিনে নিজেকে সীমাবদ্ধ করে ফেলছে। তাদের মোবাইল আসক্তির কারণে শিশুদের মধ্যে ধর্মীয় আচার-অনুষ্ঠান পালনে অনীহা সৃষ্টি হয়েছে। শিশুরা নিয়মিত মসজিদে যেতে অভ্যস্ত হওয়া ও নামাজের ফজিলত সম্পর্কে জানতে পেরে মসজিদমুখী করার লক্ষ্যে তার এমন উদ্যোগ সামনের দিনেও অব্যাহত থাকবে।

About desk

Check Also

এই মাত্র পাওয়াঃ প্রাথমিকের শূন্য পদে নিয়োগ শিগগিরই

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অধীন শূন্য পদে নিয়োগ প্রক্রিয়া শিগগিরই সম্পন্ন করা হবে। রোববার (১৯ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *