Breaking News

তারকার মৃত্যু যেন শুধুই তামাশা, কবিতা শেয়ার করে আনুশকার কটাক্ষ

সিদ্ধার্থ শুক্লার মৃত্যু শুক্রবার তাঁর শেষকৃত্য ঘিরে ছিল সংবাদ-মাধ্যমের ক্যামেরার ফ্ল্যাশ। ছবি তোলার জন্য ছিল পাপারাৎজির দৌড়াদৌড়ি। তবে শুধু সিদ্ধার্থ কেন, যেকোনও তারকার মৃত্যুতে এছবি এখন ভীষণই চেনা। আর এমন ঘটনা ঘিরেই কটাক্ষের সুর শোনা গেল অভিনেত্রী অনুষ্কা শর্মার গলায়।

অনুষ্কার কথায়, ‘তারকার মৃত্যু তামাশায় পরিণত হয়’। সিদ্ধার্থ শুক্লার মৃত্যুর পরবর্তী সময়ে মিডিয়া কভারেজ ঘিরে নিজের মতামত ব্যক্ত করে ইনস্টাগ্রামে একটি কবিতা পোস্ট করেন ইউটিউবার, কৌতুকশিল্পী জাকির খান। সেই কবিতাটিই শনিবার নিজের ইনস্টাস্টোরিতে শেয়ার করেন অনুষ্কা।

হিন্দিতে লেখা সেই কবিতা বাংলা তর্জমা করলে দাঁড়ায়, ওরা তোমায় মানুষ বলে মনে করে না। কারণটা এটা নয় যে, এখানে কোনও লাইন কিংবা সীমানা নেই, ওদের কাছে তোমার মৃতদেহ আত্মা থেকে বিচ্ছিন্ন কোনও শরীর নয়। এটা শুধু একটা ছবি তোলার একটা সুযোগ। যত খুশি ছবি তোলা যায়। খানিকটা যেন দাঙ্গার সময় কারোর জ্বলন্ত ঘর থেকে বাসন চুরি করার মতো। কারণ, এরপরে তুমি আর কোনও কাজে আসবে না। বড়জোর ১০টা ছবি, ৫টা খবর, ৩টি ভিডিও ২ স্টোরি আর ১টা পোস্ট, ব্যাস তারপরই সব শেষ।

আর তাই তোমার মৃত্যু ওদের কাছে তামাশা ছাড়া আর কিছুই নয়। কান্নায় ভেঙে পড়া মা, শোকার্ত বাবা, অসুখী বোন, আর আশা হারিয়ে ফেলা ভাই, আর তোমায় যাঁরা ভালোবাসে তাঁদের নিয়ে তামাশা। যদি তুমি বেঁচে থাকতে তাহলে হয়ত এটা নিয়ে কম অনুশোচনা করতে। আর সেকারণেই তোমার বন্ধুদের সঙ্গে হাসিখুশি জীবন কাটানো উচিত। কাছের মানুষদের ভালোবাসো, নতুন কিছু শেখো, নতুন সম্পর্ক তৈরি করো। শুধু ওদের জন্য বাঁচবে না। জীবনে যতটুকু সময় আছে নিজের জন্য বাঁচো, কারণ ওদের কাছে তুমি মানুষ নও।’

আর জাকির খানের এই পোস্টকে সমর্থন করেই নিজের ইনস্টাস্টোরিতে শেয়ার করেন অনুষ্কা। এর আগে সিদ্ধার্থের মৃত্যু খবরে শোকপ্রকাশ করে অনুষ্কা লিখেছিলেন, “শান্তিতে থাকুন সিদ্ধার্থ শুক্লা। সিদ্ধার্থের পরিবার এবং বন্ধুদের প্রতি আমার আন্তরিক সমবেদনা রইল”।

তবে শুধু অনুষ্কা নন, জাকির খানের পোস্টের নিচে নিজেদের মতামত জানিয়ে কমেন্ট করেন বিশাল দাদলানি, গওহর খান সহ আরও অনেকেই। গওহর একটা হাততালি দেওয়ার ইমোজি শেয়ার করেন, আর বিশাল লেখেন, যা ঘটেছে তাতে তিনি বিরক্ত।

About desk

Check Also

মর্মান্তিক ঘটনাঃ কলেজে ভর্তি হয়ে বাড়িতে ফেরা হলো না শিক্ষার্থীর

গোপালগঞ্জে কলেজে ভর্তি হয়ে আর বাড়িতে ফেরা হলো না শিক্ষার্থী আবু হামজার। শনিবার (১৮ সেপ্টেম্বর) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *