Breaking News

‘কোষাগারে ৯০০ কোটি টাকা, অস্ট্রেলিয়ার সমান টাকা পাবে বাংলাদেশ’

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন, বিসিবির কোষাগারে প্রায় ৯০০ কোটি টাকা আছে। শনিবার রাজধানীর ঢাকা ক্লাবে ক্রিকেট বোর্ডের প্রয়াত পরিচালক আফজালুর রহমান সিনহার স্মরণে এক অনুষ্ঠানে অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

পাপন বলেন, বিসিবির অনেক টাকা বেড়েছে, যা বিসিবির আয় থেকেই এসেছে। আমাদের সব স্পন্সর স্থানীয়, দেশের বাইরের না। আমরা টাকা অনেক কম পাই। তবু এই দুই মেয়াদে আমাদের এফডিআরে প্রায় ৯০০ কোটি টাকার মতো আছে।জানা গেছে, আইসিসি-এসিসির অনুদান, টিভি রাইটস এবং স্পন্সরসহ নানা খাতে আয় রয়েছে বিসিবির। করোনাকালেও আয় বেড়েছে দেশের ক্রিকেটের অভিভাবক সংস্থার। তাতেই ফুলে ফেঁপে উঠেছে বিসিবির কোষাগার।

গতকাল তিনি আরও বলেন, ‘এখন কোচিং স্টাফে সব বিদেশি। অনূর্ধ্ব-১৯ দলেও এখন কোচ খেলোয়াড়দের বেতন ১০ গুণ বেড়ে গেছে। এতো কিছুর পরও ফিক্সড ডিপোজিটে ৯০০ কোটি টাকার মতো আছে।’
শেষে তিনি বলেন, ২০২৩ সাল থেকে আমরা আরও অনেক বেশি টাকা পাব।

আইসিসি আমাদের এত দিন যে অনুপাতে দিয়ে এসেছে, সেটা ঠিক নয়। আমি ওদের কাছে চ্যালেঞ্জ করেছিলাম, কিন্তু আট বছরের অর্থচক্রে পড়ে গিয়েছি। ২০২৩ থেকে অস্ট্রেলিয়ার সমান টাকা পাবে বাংলাদেশ। এত দিন আমাদের জিম্বাবুয়ের সমান টাকা দেওয়া হতো।

About desk

Check Also

মেসিহীন বার্সাকে উড়িয়ে দিলো বায়ার্ন

বহু বছর পর চ্যাম্পিয়ন্স লিগে মেসি ছাড়াই নামল বার্সেলোনা। প্রথম ম্যাচেই মুখোমুখি হলো জার্মানির শক্তিশালী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *