Breaking News

দেশে ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ও শনাক্ত বেড়েছে

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ৭০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট দেশে করোনায় মারা গেলেন ২৬ হাজার ৫৬০ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে ২ হাজার ৪৩০ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ১৫ লাখ ১৪ হাজার ৪৫৬ জন। রবিবার (৫ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এদিকে, মহামারি করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় মৃত্যু কমেছে। গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত প্রাণ হারিয়েছেন ৭ হাজার ৭১৭ জন। যা আগের দিন ছিল ৯ হাজার ৮২৭ জন। এদিকে একই সময়ে বিশ্বে করোনা শনাক্ত হয়েছে ৪ লাখ ৭৭ হাজার ১৫০ জনের। এর আগের দিন করোনা শনাক্ত হয় ৬ লাখ ৬৩ হাজার ১০৭ জনের।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, আজ রবিবার (৫ সেপ্টেম্বর) সকাল পর্যন্ত বিশ্বে করোনা শনাক্ত হয়েছে ২২ কোটি ১০ লাখ ৭৬ হাজার ১৫ জনের। মৃত্যু হয়েছে ৪৫ লাখ ৭৪ হাজার ৪৩৫ জনের। করোনা থেকে সেরে উঠেছেন ১৯ কোটি ৭৫ লাখের বেশি মানুষ। এখন করোনা রোগী রয়েছেন প্রায় এক কোটি ৮৯ লাখ। এদের মধ্যে ১ লাখ ৫ হাজারের বেশি রোগীর অবস্থা গুরুতর।

করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে। দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ৪ কোটি ৭ লাখ ৬৫ হাজারের বেশি মানুষের। এছাড়া মৃত্যু হয়েছে ৬ লাখ ৬৫ হাজার ৮৫৮ জনের। করোনায় হতাহতের দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। দেশটিতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ২৯ লাখ ৮৭ হাজারের বেশি মানুষের। এই মারণ ভাইরাসে মৃত্যু হয়েছে ৪ লাখ ৪০ হাজার ৫৬৭ জনের। তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ২ কোটি ৮ লাখ ৭৭ হাজারের বেশি মানুষের। মৃত্যু হয়েছে ৫ লাখ ৮৩ হাজার ৩৬২ জনের।

About desk

Check Also

সবুজ ছোপ ধরা আলু খেলে ঘটতে পারে মারাত্মক বিপদ

আমাদের প্রতিদিনকার খাদ্য তালিকায় একটি অতি প্রয়োজনীয় উপাদান হচ্ছে আলু। আমাদের দেশে আলু সবজি হিসেবেই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *