Breaking News

পাবজি-ফ্রি ফায়ার বন্ধে নতুন ‘কৌশল’!

আদালতের নির্দেশে দেশে ফ্রি ফায়ার-পাবজির মতো ক্ষতিকারক অনলাইন গেম বন্ধ করে দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। তবু গেম দুটি দেশে খেলা যাচ্ছে। তবে দেশের উচ্চ মহলের শত চেষ্টার পরেও বন্ধ হয়নি নেশাজাতীয় এসব গেম খেলা। ভিপিএনের মাধ্যমে দেশের তরুণ সমাজ এখনও দিব্যি এসব গেমে আসক্ত রয়েছে বলে জানা যায়। তাই এবার পাবজি-ফ্রি ফায়ার গেম বন্ধে নতুন কৌশল প্রয়োগ করা হতে পারে। ইন্টারনেট গতি কমিয়ে গেম খেলা বিঘ্নিত করা যায় কিনা এ ব্যাপারে চেষ্টা চলছে বলে জানিয়েছেন বিটিআরসির কর্মকর্তারা।

জানা গেছে, প্রযুক্তিগত জটিলতার কারণে বাংলাদেশে এখনও বিভিন্ন স্থানে মোবাইল ফোন থেকে গেম দুটি খেলা যাচ্ছে। আবার ভিপিএন ব্যবহারে দেশের বিভিন্ন প্রান্তের ব্যবহারকারীরাও গেম দুটি খেলতে পারছেন। তবে, বিটিআরসির কর্মকর্তারা বলছেন, গেম দুটির লোকাল সার্ভার থাকতে পারে। যার মাধ্যমে এখনও বাংলাদেশে গেম দুটি চলছে। ভিপিএন বন্ধ করা সম্ভব না। তবে গতি কমিয়ে দিয়ে গেম খেলা বিঘ্নিত করা যায় কিনা, সে চেষ্টা চলছে।

মোবাইল অপারেটর কোম্পানির এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে গণমাধ্যমকে বলেন, গেম দুটির মোবাইল ভার্সনের অপারেটিং সিস্টেম বেশ শক্তিশালী। বাংলাদেশে একটা ভার্সন বন্ধ করা গেলেও গ্লোবাল ভার্সনে গেম দুটি খেলা যাচ্ছে বাংলাদেশে বসেই। এরকম আরও ছয়টি ভার্সন আছে, যেগুলোও বন্ধ করা জরুরি বলে মনে করেন তিনি।

About desk

Check Also

হঠাৎ সব ধরনের ক্রিকেট থেকে মালিঙ্গার বিদায়

এমনিতেই একের পর এক তারকার বিদায়ে করুণ অবস্থা শ্রীলঙ্কার। সাঙ্গাকারা, মাহেলা, দিলশান, কুলাসেকারার মতো তারকার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *