Breaking News

এই মাত্র পাওয়াঃ দিনে দুই শিফটে হবে ক্লাস

ঢাকা: মহামারি করোনাভাইরাসের কারণে দীর্ঘ দেড় বছর বন্ধ থাকার পর আগামী ১২ সেপ্টেম্বর থেকে প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরের শিক্ষা প্রতিষ্ঠানের ক্লাস শুরু হচ্ছে। কীভাবে ক্লাস নেওয়া হবে তার একটি খসড়া রুটিন তৈরি করছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (ডিপিই)।

রুটিনে দুই শিফটে দুই শ্রেণির ক্লাস নেওয়ার কথা বলা হয়েছে। চলতি সপ্তাহে এটি চূড়ান্ত করে শিক্ষাপ্রতিষ্ঠানে পাঠানো হবে বলে জানা গেছে।

প্রস্তাবিত ক্লাস রুটিনে দেখা গেছে, করোনা পরিস্থিতির মধ্যে স্বাস্থ্যবিধি মেনে তিন ফুট দূরত্ব রেখে শিক্ষার্থীদের বসাতে হবে। সপ্তাহের শনিবার থেকে বৃহস্পতিবার পঞ্চম শ্রেণির ক্লাস নেওয়া হবে। এছাড়া শনিবার প্রথম শ্রেণির ক্লাস, রোববার তৃতীয় শ্রেণির, মঙ্গলবার দ্বিতীয় শ্রেণির, বুধবার চতুর্থ শ্রেণির ক্লাস নেওয়া হবে। প্রথম শিফট সকাল ৯টা থেকে ক্লাস শুরু হয়ে ১২টা পর্যন্ত চলবে। দ্বিতীয় শিফটে সাড়ে ১২টা থেকে শুরু হয়ে বিকেল সোয়া ৪টায় শেষ হবে।

এবিষয়ে ডিপিই’র পলিসি ও অপারেশন বিভাগের পরিচালনক মনিষ চাকমা বলেন, আমরা একটি খসড়া ক্লাস রুটিন তৈরি করেছি। সেটি অনুমোদনের অপেক্ষায় রয়েছে। অনুমোদন হলে সেটি সব বিদ্যালয়ে ও আমাদের ওয়েবসাইটে প্রকাশ করা হবে। দ্রুত সময়ের মধ্যে এটি প্রকাশ করা হবে বলেও জানান এই কর্মকর্তা।

About desk

Check Also

সুখবরঃ মাঠ প্রশাসনে ৪ হাজার ২০৭ পদে নিয়োগ শিগগিরই

মাঠ প্রশাসনে নিয়োগবিধি সংশোধন, অবসর, মৃত্যু, পদোন্নতি ও নতুন পদ সৃজনের কারণে শুন্য আছে ৫ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *