Breaking News

সালমানকে ব্যঙ্গ করে ভিডিও গেমস ‘সেলমন ভাই

২০০২ সালের এক সড়ক দুর্ঘটনাকে কেন্দ্র করে একটি ভিডিও গেমস তৈরি করা হয়। সেই দুর্ঘটনায় জড়িত ছিল বলিউডের ভাইজান খ্যাত অভিনেতা সালমান খানের নাম। অভিনেতাকে ব্যঙ্গ করে গেমটির নাম রাখা হয় ‘সেলমন ভাই’। এই ভিডিও গেমসটির বিরুদ্ধে মুম্বাই সিভিল কোর্টের দ্বারস্থ হয়েছিলেন অভিনেতা। খবর- হিন্দুস্তান টাইমস ও আনন্দবাজার পত্রিকা।

এই ভিডিও গেমের নির্মাতা প্যারোডি স্টুডিয়োজ প্রাইভেট লিমিটেডকে এই গেমটি বা সালমান সম্পর্কিত আর কোনও ধরনের জিনিস প্রচার এবং নতুন করে তৈরি না করার নির্দেশ দিয়েছে আদালত। একই সঙ্গে গুগল প্লে এবং আরও অন্যান্য প্ল্যাটফর্ম থেকে এই ভিডিও গেমসটি সরিয়ে নেওয়ার নির্দেশ দেওয়া হয়। আদালত জানিয়েছে, সালমান খানকে মাথায় রেখেই এই ভিডিও গেমসের চরিত্রটি তৈরি হয়েছে কিন্তু তাঁর থেকেই কোনও রকম অনুমতি নেওয়া হয়নি।

আদালতের কথায়, যে গেমটি তৈরি করা হয়েছে, সেটি অভিযোগকারী অর্থাৎ সালমান এবং তাঁর বিরুদ্ধে আনা মামলার সঙ্গে সাদৃশ্য রাখে। কিন্তু সালমান এই গেমসটি তৈরি করার অনুমতি কখনওই দেননি। তাই এ ক্ষেত্রে সালমানের গোপনীয়তা বজায় রাখার অধিকার লঙ্ঘিত হয়েছে এবং তাঁর ভাবমূর্তি নষ্ট হয়েছে। গত মাসে সালমান আদালতে এই গেমসের বিরুদ্ধে মামলা দায়ের করেন। অভিনেতার অভিযোগ, গেমসের চরিত্রের ছবি এবং নামের সঙ্গে তাঁর মিল রয়েছে। সালমানকে তাঁর অনুরাগীরা ‘সালমান ভাই’ বলে ডাকেন। তাই নির্মাতাও নাকি ব্যঙ্গ করেই এই গেমসের নাম ‘সেলমন ভাই’ রেখেছেন।

২০০২ সালে ২৮ সেপ্টেম্বর সালমানের গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে ফুটপাথে উঠে যায়। তাঁর গাড়িতে পিষ্ট হয়ে মৃত্যু হয় সেখানে শুয়ে থাকা এক ব্যক্তির। আহত হন আরও চার জন। কিন্তু আদালতে প্রমাণ করা হয়, দুর্ঘটনার সময় সালমান চালকের আসনে ছিলেন না। অতঃপর ২০১৫ সালে যদিও সালমানকে নির্দোষ ঘোষণা করে মুম্বাই হাইকোর্ট।

About desk

Check Also

রাতে নামছেন কি না মেসি-নেইমার, জানালেন পচেত্তিনো

আন্তর্জাতিক বিরতি শেষে আবারো শুরু হচ্ছে ক্লাবের খেলা। সেই ধারাবাহিকতায় বাংলাদেশ সময় শনিবার রাত ৯টায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *