Breaking News

মাত্র পাওয়াঃ দেশে করোনায় ‍মৃত্যু অনেক বেড়েছে, জেনে নিন আজকের আপডেট

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৫৮ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে এখন পর্যন্ত করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৬ হাজার ৭৯৪ জনে।

এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২ হাজার ৫৮৮ জন।এতে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ২৪ হাজার ৮৯০ জনে।২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার অনুপাতে রোগী শনাক্তের হার ৮ দশমিক ৭৬ শতাংশ।এসময়ে দেশে ২৯ হাজার ৫৪১টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
এর আগে বুধবার করোনায় মারা গেছেন ৫২ জন। শনাক্ত হয়েছে ২ হাজার ৪৯৭ জন।

এদিকে, গত দুই দিনে কিছুটা বেড়েছে বিশ্বে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও ৯ হাজার ৭০৮ জন মারা গেছেন। এ সময় নতুন করে শনাক্ত হয়েছেন ৫ লাখ ৯৭ হাজার ২৩৪ জন। আর সুস্থ হয়েছেন ৬ লাখ ১৪ হাজার ৫৯৫ জন।

বৃহস্পতিবার করোনার পরিসংখ্যান রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য পাওয়া গেছে।
ওয়ার্ল্ডোমিটারের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বজুড়ে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪৬ লাখ ৮ হাজার ৭৩১ জনে। শনাক্ত হয়েছে ২২ কোটি ৩৩ লাখ ৭৯ হাজার ৩৭৮ জন। সুস্থ হয়েছে ১৯ কোটি ৯৮ লাখ ৯৩ হাজার ৮১৪ জন।

বিশ্বে করোনা আক্রান্ত ও মৃত্যুর দিক দিয়ে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। এখন পর্যন্ত দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ৪ কোটি ১৩ লাখ ৯৭ হাজার ৫৮৭ জন। মারা গেছেন ৬ লাখ ৭১ হাজার ১৮৩ জন।
গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ও মৃত্যুর দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত এবং আক্রান্তের দিক দিয়ে তৃতীয় অবস্থানে রয়েছে যুক্তরাজ্য। মৃত্যুর দিক দিয়ে তৃতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত বছরের ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা

About desk

Check Also

দেশে একদিনে করোনায় ৫১ জনের মৃত্যু, যেনে নিন শনাক্তের সংখা

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ৫১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *