Breaking News

নিখোঁজ ‘হলুদভাইকে’ খুঁজে দিতে পারলেই মিলবে পুরস্কার

হাওড়ার বাকসারা এলাকায় গেলেই চোখে পড়বে অবাক করা একটি পোস্টার। সেই পোস্টারে লেখা আছে নিখোঁজ ‘হলুদভাইকে’ খুঁজে দিতে পারলেই মিলবে দুই হাজার টাকার পুরস্কার। আপনারা হয়তো ভাবছেন এই ‘হলুদভাই’ কে? যার জন্য পুরো এলাকাজুড়ে চলছে পোস্টার বিজ্ঞাপন।
আসলে এই ‘হলুদভাই’ হলো ওই এলাকারই একটি পোষা বিড়াল। যার গায়ে রয়েছে ডোরাকাটা দাগ। প্রায় বছর তিনেক আগে বাকসারার স্থানীয় বাসিন্দা শুক্লা রায় এবং নবনীতা রায় এক ঝড়-বৃষ্টির রাতে পেয়েছিল বিড়াল ছানাটিকে। তাদের বাড়ির দরজার সামনে এসে বিড়ালটি ডাক ছিল।

এরপর দেরি না করে দ্রুত বিড়ালটিকে নিজেদের ঘরে নিয়ে নেন তারা। সেইসঙ্গে বিড়াল ছানাটিকে খাবার এবং দুধ দেন। তারপর চাদর মুড়ি দিয়ে চাপা দিয়ে রাখেন। তারপর থেকে আর বাড়ি ছাড়েনি বেড়ালটি। পরিবারের এক জনই হয়ে উঠেছিল। মাঝে মধ্যে বাড়ির বাইরে গেলেও বাড়িতেই ফিরে আসত সে। সেই বেড়ালের নাম দেওয়া হয়েছিল ঘণ্টি।

রায় পরিবারের একজন সদস্যের মতোই হয়ে উঠেছিল। মাঝে মাঝেই বাড়ির বাইরে ঘুরতে গেলেও সময় মতো ফিরে আসত সে। দিন কয়েক আগেই ‘ঘন্টি’ নামে ওই বিড়ালটির সন্তান হয়েছে। তাদের মধ্যে একটি ছেলে বিড়াল ছানার নাম রাখা হয়েছে ‘হলুদভাই’।

তবে গত ১৫ দিন ধরে খুঁজে পাওয়া যাচ্ছে না ওই বিড়াল ছানাটিকে। বাচ্চাকে না পেয়ে রীতিমতো খাওয়া-দাওয়া বন্ধ করে দেয়েছে মা ‘ঘন্টি’। অনেক চেষ্টা করেও বিড়াল ছানাটিকে খুঁজে পাননি রায় পরিবারের সদস্যরা। তাই বাধ্য হয়ে এবার পোস্টার বিজ্ঞাপনের পথে হাঁটলেন তারা।

About desk

Check Also

অবাক কান্ডঃ ২০ বছরের ছোট ভাতিজাকে বিয়ে করলেন চাচি

রংপুরের পীরগাছায় ২০ বছরের ছোট ভাতিজাকে বিয়ে করেছেন চাচি। এ ঘটনায় এলাকাজুড়ে ব্যাপক আলোচনার সৃষ্টি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *