Breaking News

স্কুলের বেতন-পরীক্ষার ফি নিয়ে সুখবর দিলেনঃ শিক্ষামন্ত্রীর

করোনা মহামারির জন্য দীর্ঘ দেড় বছর বন্ধ থাকার পর খুলেছে দেশের সকল প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান। করোনায় ক্ষতিগ্রস্থ শিক্ষার্থীর বেতন, পরীক্ষার ফি ও অন্যান্য ফি কিস্তিতে নেওয়ার জানিয়েছেন শিক্ষামন্ত্রী ড. দীপু মনি। রোববার (১২ সেপ্টেম্বর) সকালে আজিমপুর স্কুল অ‌্যান্ড কলেজ পরিদর্শনে এসে এ আহ্বান জানান তিনি। এছাড়া দেশে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ার শঙ্কা দেখা দিলে আবারও অনলাইন শিক্ষা কার্যক্রমে ফিরে যাওয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী।

মন্ত্রী বলেন, দেশজুড়ে করোনা সংক্রমণ ফের বৃদ্ধি পাওয়ার শঙ্কা দেখা দিলে শিক্ষার্থীদেরকে পুনরায় অনলাইন শিক্ষা কার্যক্রমে ফিরিয়ে নেওয়া হবে। এছাড়া শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পরে স্কুলের ইউনিফর্মের বিষয়ে শিক্ষার্থীদের চাপ না দেওয়ারও নির্দেশ দিয়েছেন দীপু মনি।

করোনা মহামারিতে অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্থ হয়ে পড়েছে অনেকে। এর প্রভাব পড়েছে বহু শিক্ষার্থীদের জীবনেও। তাই শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে করোনায় ক্ষতিগ্রস্থ শিক্ষার্থীদের বেতন ও অন্যান্য ফি কিস্তিতে নেওয়ার আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী। তিনি সবার প্রতি আহ্বান জানিয়ে বলেন, স্কুলের প্রতিটা আনাচে-কানাচে খুঁজে দেখতে হবে। কোথাও যেন ময়লা না থাকে। যতটা ভালো পারা যায়, আমরা চেষ্টা করছি। বিষয়টি মনিটরিংয়ের জন্য প্রত্যেক জেলায় একটি কন্ট্রোল রুম করা হয়েছে। পরে এর নম্বরগুলো প্রচার করা হবে। যে কেউ এসব নম্বরে ফোন করে যদি জানান, যে কোনও শিক্ষা প্রতিষ্ঠানে যে কোনও রকম সমস্যা আছে; আমরা তা সমাধানে ব্যবস্থা নেবো।

এর আগে শিক্ষামন্ত্রীর দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, শিক্ষাপ্রতিষ্ঠানে শ্রেণি কক্ষে কার্যক্রম শুরু করার সার্বিক প্রস্তুতি পরিদর্শনে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি রবিবার (১২ সেপ্টেম্বর) সকাল ১০টা আজিমপুর গার্লস স্কুল ও কলেজে যাবেন। তারপর তিনি কলাবাগান লেকসার্কাস স্কুলে যাবেন।

About desk

Check Also

সুখবরঃ মাঠ প্রশাসনে ৪ হাজার ২০৭ পদে নিয়োগ শিগগিরই

মাঠ প্রশাসনে নিয়োগবিধি সংশোধন, অবসর, মৃত্যু, পদোন্নতি ও নতুন পদ সৃজনের কারণে শুন্য আছে ৫ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *